Home » শ্রুতি সাহিত্য পত্রিকার আত্মপ্রকাশ

শ্রুতি সাহিত্য পত্রিকার আত্মপ্রকাশ

by desherpotrika
239 views

বেবি চক্রবর্ত্তী, ঊনিশ শতকে এসে বই পাঠক সংখ্যা যেখানে খুবই সীমিত সেখানে বাংলা ভাষা ও সাহিত্যের যুব সমাজের মধ্যে উদ্বুদ্ধ করতে শ্রুতি সাহিত্য পত্রিকার আত্মপ্রকাশ। মঙ্গলবার বিকালে শিয়ালদহ কৃষ্ণপদ মেমোরিয়াল হলে এই পত্রিকার উদ্ধোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। শ্রুতি সাহিত্য পত্রিকার বাৎসরিক মিলন উৎসব। ২০০ কবি সাহিত্যিক কে বিভিন্ন সম্মানে সম্মানিত করা হয়।

প্রদান করা হয় বাংলার গর্ব সম্মান,লালন পুরস্কার ,রবীন্দ্র সম্মান। সম্মানিত হন অনেক কবি, সাহিত্যিক, শিল্পী। সমগ্ৰ অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন – কবি, সাহিত্যিক , সাংবাদিক -বরুণ কুমার চক্রবর্তী
সভাপতি ছিলেন অজয় ভট্টাচার্য্য , সহ সভাপতি – রবিলোচন গোস্বামী, চ্যয়ারম্যন- নিমাই চন্দ্র ঘোষ, সহ- চেয়ারম্যান- সুশান্ত কেউবা, মুখ্য উপদেষ্টা- সেঁজুতি গোস্বামী এবং প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন ব্রিগেডিয়ার তুষার কান্তি মুখোপাধ্যায় , এবং বিশেষ অতিথি হিসাবে ছিলেন অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার (কলকাতা) গৌতম কুমার দাস ও অভিনেতা নীলাভ রায়, স্বর্ণ পদক প্রাপ্ত কবি নীহার রঞ্জন দেবনাথ, প্রাক্তন এ.ডি.পি.ও – সরস্বতী মন্ডল, (কুমুদরঞ্জ মল্লিক অনুরাগী) মহাশ্বেতা বন্দোপাধ্যায়, কবি, সাহিত্যিক , সাংবাদিক বেবি চক্রবর্তী, দিলীপ কুমার প্রামাণিক (কবি, সাহিত্যিক), শংকর হালদার শৈলবালা (বাঙালি লেখক সাংসদের (সম্পাদক), দেবিকা বন্দোপাধ্যায় (বাচিকশিল্পী)। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন মুকুল চক্রবর্তী ও বেবী চক্রবর্তী।

সম্পাদক -দীপঙ্কর পোড়েল বলেন ,এই অনুষ্ঠানের মূল লক্ষ্য হল ,তরুণ প্রজন্ম বাংলা সাহিত্যে কে নিয়ে আরও প্রসারিত এবং এইরকম অনুষ্ঠানের মাধ্যমে আরও উদ্ধুদ্ধ হবে।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন