Home » কুবিতে কোরআন তিলাওয়াত ও ইসলামি সঙ্গীত প্রতিযোগিতা

কুবিতে কোরআন তিলাওয়াত ও ইসলামি সঙ্গীত প্রতিযোগিতা

by desherpotrika
144 views

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কোরআন তিলাওয়াত ও ইসলামি সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ‘আর্ট এন্ড হেরিটেজ সোসাইটি’ এর উদ্যোগের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিভাগের শিক্ষার্থী ও প্রতিযোগীদের নিয়ে ইফতারের আয়োজন করে সংগঠনটি।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের হলরুমে আয়োজিত এ প্রতিযোগিতায় বিভাগের ১৫ থেকে ২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন সৌরভ, সহকারী অধ্যাপক মোহাম্মদ শহিদুল ইসলাম ও সহকারী অধ্যাপক ড. মোহাম্মদ মাহমুদুল হাছান খান, ‘আর্ট এন্ড হেরিটেজ সোসাইটি’র ভিপি মোতাসিম বিল্লাহ পাটোয়ারি সহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ শাহজামাল ও রসায়ন বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ এমদাদ হোসেন।

এমন ভিন্নধর্মী আয়োজনের বিষয়ে সংগঠনটির সাধারণ সম্পাদক সেলিম আহমেদ বলেন, কুবিতে কিছু ভিন্নধারার কাজ করার চেষ্টা থেকে আমাদের এই উদ্যোগ। আমরা চালু করে দিয়েছি। আশাকরি ভবিষ্যতেও এই কার্যক্রম চলমান থাকবে।
সংগঠনটির ভিপি মোতাসিম বিল্লাহ পাটোয়ারী রিফাত বলেন, পবিত্র রমজান মাস হলো কুরআন নাজিলের মাস। সেই চিন্তা থেকেই কেরাত ও ইসলামি সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করি। বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে সুন্দর একটি আয়োজন সম্পন্ন করতে পেরে আমরা আনন্দিত। এই ধারা অব্যাহত থাকুক।
আয়োজন নিয়ে প্রত্নতত্ত্ব বিভাগের বিভাগীয় প্রধান ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন সৌরভ বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যখন থেকে পবিত্র মাহে রমজানেও ক্লাস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে তখন থেকেই বিভিন্ন বিভাগ ইফতারের আয়োজন করে থাকে। সেই উপলক্ষ্যে এবারের আর্ট এন্ড হেরিটেজ সোসাইটির নবনির্বাচিত কমিটি সিদ্ধান্ত নেই এই ইফতার মাহফিল মৌলিক ভাবে আরও উন্নয়নের করবে। সেই জায়গা থেকে আজকের এই কিরাত, ইসলামি সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন। যা আমাদের এই ইফতার মাহফিলের আয়োজনকে আরও সাফল্যমণ্ডিত করেছে।’

এসময় প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন