Home » মতিয়া চৌধুরী বলেছিলেন একদিন সার কৃষককে খোঁজবে, এখন তাই হচ্ছে: এডি এনায়েত উল্লাহ

মতিয়া চৌধুরী বলেছিলেন একদিন সার কৃষককে খোঁজবে, এখন তাই হচ্ছে: এডি এনায়েত উল্লাহ

by desherpotrika
97 views

স্টাফ রিপোর্টার: কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ অঞ্চলের অতিরিক্ত পরিচালক (এডি) কৃষিবিদ আবু মো. এনায়েত উল্লাহ বলেছেন, কৃষিমন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক কৃষিমন্ত্রী ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছিলেন বিএনপির আমলে কৃষক সার খুঁজছে, এখন সারে কৃষককে খুঁজে। এটা একমাত্র সম্ভব হয়েছে মতিয়া চৌধুরীর জন্য। মতিয়া চৌধুরী আপনাদের এলাকার এমপি, আপনাদের গর্ব। আমরাও গর্ববোধ করি এমন একজন নেত্রী কৃষিমন্ত্রনালয়ে ছিলেন। কৃষির যে আমুল পরিবর্তন হয়েছে একমাত্র বেগম মতিয়া চৌধুরীর জন্য।

শেরপুরের নকলায় কুর্শা এলাকায় সোমবার (২২ এপ্রিল) সকালে উপজেলা কৃষি অফিসের বাস্তবায়নে বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসল নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্পের অর্থায়নে ক্লাস্টারভিত্তিক আউশ ধানের আবাদ বৃদ্ধির লক্ষ্যে বিনামূল্যে বীজ বিতরণ ও কৃষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর শেরপুরের উপপরিচালক কৃষিবিদ ড. সুকল্প দাসের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য জোরদারকরণ প্রকল্পের আঞ্চলিক সমন্বয়ক কৃষিবিদ আব্দুল্লাহ আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শাহরিয়ার মোরসালিন মেহেদী, উপজেলা কৃষক লীগের আহবায়ক আব্দুল মন্নাফ খাঁ, যুগ্ম আহবায়ক মো. সাহাবদ্দিন প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অতিরিক্ত উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ তাবাসসুম মকবুলা দিশা। অনুষ্ঠানে ১শ জন কৃষককে বিনামূল্যে  ৫ কেজি করে আউশ ধানের বীজ দেওয়া হয়। পরে অতিথিরা বস্তায় আধা চাষ উদ্বোধন করেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন