Home » নকলা উপজেলা পরিষদ নির্বাচন: তিনটি পদে ১৫ জনের মনোনয়নপত্র দাখিল

নকলা উপজেলা পরিষদ নির্বাচন: তিনটি পদে ১৫ জনের মনোনয়নপত্র দাখিল

by desherpotrika
281 views

স্টাফ রিপোর্টার: আগামী ২১ মে দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব্য উপজেলা পরিষদ নির্বাচনে শেরপুরের নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী মিলে মোট ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। রোববার (২১ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে অনলাইনে প্রার্থীরা আবেদন করেন। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা জিন্নাত আরা।

চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- বর্তমান চেয়ারম্যান ও আ’লীগে নেতা শাহ মো. বোরহান উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো. শফিকুল ইসলাম জিন্নাহ, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট মো. মাহবুবুল আলম সোহাগ, বর্তমান ভাইস চেয়ারম্যান ও আ’লীগ নেতা মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, বিএনপি নেতা মো. মোকশেদুল হক শিবলু ও রাব্বেনুর চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. মোশাররফ হোসেন সরকার বাবু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক, আ.লীগ নেতা বেলায়েত হোসেন আকন্দ, বিএনপি নেতা মো. রেজাউল করিম ও মো. মামুন হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন- বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. ফরিদা ইয়াসমীন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মো. কহিনুর বেগম, আলেয়া পারভীন ও লাকী আক্তার।

এ উপজেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৭৯টি, ভোট কক্ষ ৪৬৪টি এবং মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭৯ হাজার ৬০৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ৩৭৬, মহিলা ভোটার ৯১ হাজার ২৩০জন।

দ্বিতীয় ধাপের তফসিল অনুযায়ী, আগামী ২৩ এপ্রিল প্রার্থীদের মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। বাছাইয়ের বিরুদ্ধে আপিল করা যাবে ২৪ থেকে ২৬ এপ্রিলের মধ্যে। আপিল নিষ্পত্তি হবে ২৭ থেকে ২৯ এপ্রিল। মনোনয়নপত্র প্রত্যাহারের তারিখ ৩০ এপ্রিল। প্রতীক বরাদ্দ ২ মে।এ ধাপের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে আগামী ২১ মে।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন