Home » শেরপুরে বাজুসের আয়োজনে স্বর্ণ ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

শেরপুরে বাজুসের আয়োজনে স্বর্ণ ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

by desherpotrika
32 views

বিশেষ প্রতিনিধি: শেরপুরে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) শেরপুর জেলা শাখার আয়োজনে স্বর্ণ ব্যবসায়ীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের মাধবপুর এলাকার উৎসব কমিউনিটি সেন্টারে আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাজুস, কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং পবিত্র চন্দ্ৰ ঘোষ।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাজুস, কেন্দ্রীয় কমিটির সদস্য চন্দন কুমার ঘোষ ও মো. শামছুল হক ভূইয়া।সভায় সভাপতিত্ব করেন বাজুস, শেরপুর জেলা শাখার সভাপতি মো. ইলিয়াস আলী।

মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন বাজুস, শেরপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সজল কর্মকার, সাংগঠনিক সম্পাদক মো. মাকসুদুর রহমান প্রমুখ।

সভায় প্রধান অতিথি বাজুসের কেন্দ্রীয় কমিটির সদস্য পবিত্র চন্দ্ৰ ঘোষ বলেন, প্রতিটি স্বর্ণ ব্যবসায়ীকে সততা, নিষ্ঠা ও দায়িত্বশীলতার সাথে ব্যবসা পরিচালনা করতে হবে।ব্যবসায়ীরা ব্যবসায় লাভ করবেন। তবে কোন ব্যবসায়ী যেন গ্রাহকদের প্রতারিত না করেন কিম্বা অসততার সঙ্গে ব্যবসা না করেন তার জন্য সকল স্বর্ণ ব্যবসায়ীকে সতর্ক থাকতে হবে। ডলারের দাম উঠানামা করার কারণে দেশে স্বর্ণের দামও উঠানামা করছে। এতে অনেক ক্ষুদ্র ব্যবসায়ী ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

এদিকটি বিবেচনা করে স্বর্ণ ব্যবসায়ীদের সহজ-শর্তে ঋণ প্রদানের ও স্বর্ণ ব্যবসায়ীরা যাতে নিরাপত্তার সঙ্গে ব্যবসা করতে পারেন সে বিষয়টি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি আহবান জানান তিনি।

বাজুস নেতা পবিত্র চন্দ্র ঘোষ আরও বলেন, ভবিষ্যতে বাজুসের সদস্য ছাড়া কেউ স্বর্ণ ব্যবসার লাইসেন্স করতে বা স্বর্ণ ব্যবসা করতে পারবেন না। তাই যারা এখনো বাজুসের সদস্য হননি, তাঁদেরকে যথাশীঘ্র বাজুসের সদস্য হওয়ার জন্য আহবান জানান তিনি। সভায় বাজুস, শেরপুর জেলা শাখার দুই শতাধিক সদস্য অংশ নেন।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন