Home » ভূমি জটিলতা নিরসনে শেরপুরে ১ম স্থান অধিকার করলেন ঝিনাইগাতীর এসিল্যান্ড

ভূমি জটিলতা নিরসনে শেরপুরে ১ম স্থান অধিকার করলেন ঝিনাইগাতীর এসিল্যান্ড

by desherpotrika
83 views

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি: ভূমি সংক্রান্ত জটিলতা নিরসনে শেরপুরে প্রথম স্থান অধিকার করলেন ঝিনাইগাতী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর। তিনি গত ২৩ মে ভূমি মন্ত্রণালয় কর্তৃক ইনোভেশন শোকেসিং অনুষ্ঠানের মাধ্যমে এ স্থান অর্জন করেন।

জানা গেছে, সারাদেশের ভূমি বিষয়ক কাজের সাথে জড়িত বিভিন্ন দপ্তর,সংস্থা এবং মাঠ পর্যায়ে কর্মরত সহকারী কমিশনার(ভূমি) দের উদ্ভাবনী উদ্যোগ নিয়ে গত২৩মে ভূমি মন্ত্রণালয় কর্তৃক ইনোভেশন শোকেসিং অনুষ্ঠান আয়োজন করা হয়। উক্ত আয়োজনে নাগরিক হয়রানি রোধ এবং সরকারের স্বার্থ সংরক্ষণের জন্য “সরকারি স্বার্থ রক্ষায় সরকারি স্বার্থ সংশ্লিষ্ট ভূমিতে ভূমি উন্নয়ন করের রসিদ প্রদান বন্ধকরণ এবং নামজারী অনুমোদনের ক্ষেত্রে সরকারি স্বার্থ যাচাই সহজীকরণ” শিরোনামে উদ্ভাবনী উদ্যোগ গ্রহণ এবং বাস্তবায়ন করার জন্য সহকারী কমিশনার (ভূমি), ঝিনাইগাতী শেরপুর প্রথম স্থান অর্জন করেন।

এই উদ্যোগ বাস্তবায়নের মাধ্যমে কোন জমিতে সরকারী স্বার্থ জড়িত আছে কিনা তা একটি ক্লিকের মাধ্যমে জানা সম্ভব হচ্ছে। নাগরিকগণ ভূমি ক্রয়ের পূর্বে সরকারি স্বার্থ সংশ্লিষ্ট ভূমি ওয়েবসাইটে যাচাই করার মাধ্যমে নিশ্চিত হতে পারবে। ফলে ভূমি ক্রয় পরবর্তী আইনি জটিলতা এড়াতে পারবে।

ফফশ্রুতিতে সহকারী কমিশনার (ভূমি)মো. আশরাফুল কবীর উক্ত কাজ দক্ষতার সাথে সম্পন্ন করায় তাঁকে শেরপুর জেলায় প্রথম সফল কর্মকর্তার পদকে ভূষিত করে স্মারক ও সম্মাননা প্রদান করেন সংশ্লিষ্ট মন্ত্রনালয়।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি)মো. আশরাফুল কবীর বলেন, এই অর্জন আমার একার নয়। উপজেলার সর্বস্তরের জনগণের সহযোগিতায় আমি এই অর্জনটা করতে পেরেছে। এই কারণে তিনি উপজেলা প্রশাসন, গণমাধ্যম কর্মি, জনপ্রতিনিধি সহ উপজেলার সর্বস্তরের জনসাধারণকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন