Home » নালিতাবাড়ী হাসপাতালে চিকিৎসা যন্ত্রপাতি প্রদান

নালিতাবাড়ী হাসপাতালে চিকিৎসা যন্ত্রপাতি প্রদান

by desherpotrika
95 views

মুহাম্মদ আবু হেলাল, শেরপুর প্রতিনিধি : শেরপুরের নালিতাবাড়ী ৫০ শয্যা বিশিষ্ট নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের চিকিৎসা যন্ত্রপাতি প্রদান করলেন, নালিতাবাড়ী উপজেলা পরিষদ।

এতে নালিতাবাড়ী হাসপাতালেই সিজারিয়ান অপারেশন সহ অন্যান্য অপারেশন করা সম্ভব হবে। ৩ এপ্রিল বুধবার দুপুরে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডা. তৌফিকুল ইসলামের কাছে এসব সরঞ্জামাদি হস্তান্তর করেন, উপজেলা চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইলিশায় রিছিল, উপজেলা প্রকৌশলী মো. রকিবুল আলম রাকিব, উপজেলা কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ প্রমুখ।

উপজেলা পরিষদ সুত্রে জানা গেছে,জাপান ইন্টারন্যাশনাল কো- অপারেশন এজেন্সি (জাইকা) এর অর্থায়নে উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্পের আওতায় ১১ লক্ষ ১৭ হাজার ৩১৯ টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসব মেডিকেল সঞ্জামাদি সরবরাহ করে নালিতাবাড়ী উপজেলা পরিষদ।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু জানান, এসব চিকিৎসা যন্ত্রপাতি যোগ হওয়াতে আমাদের উপজেলা হাসপাতালেই সিজারিয়ান অপারেশন সহ অন্যান্য অপারেশন করা সম্ভব হবে। এখন থেকে আমাদের মা-বোনদের আর কস্ট করে জেলা সদরে যেতে হবেনা। এতে করে আমাদের অর্থ ও সময় দুটোই সাশ্রয় হবে ও মায়েদের মৃত্যু ঝুঁকি কমবে।এছাড়াও এর আগে রোগী ও তার স্বজনদের কথা চিন্তা করে নিরাপদ পানি এবং হাসপাতালের অভ্যন্তরে উন্নত টয়লেট ও বাথরুম সুবিধাসহ দুই কক্ষ বিশিষ্ট পাকা বিশ্রামাগার স্থাপন করে দেন উপজেলা চেয়ারম্যান মো. মোকছেদুর রহমান লেবু।

এ সম্পর্কিত আরও পড়ুন

x
error: কপি করার অভ্যাস ত্যাগ করুন নিজে লিখতে শিখুন